ঢাকাশনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:১০

জর্ডান ফেরত সেই নারীকে বাড়ি ফিরিয়ে নিল স্বজনরা

নিজস্ব প্রতিবেদক
মে ১৫, ২০২২ ১১:৩৮ অপরাহ্ণ
পঠিত: 58 বার
Link Copied!

প্রবাসে প্রেমের সম্পর্ক থেকে বরগুনার পাথরঘাটায় বিয়ের দাবিতে অনশণে বসেছিলেন একই দেশ ফেরত এক নারী। একপর্যায়ে মুঠোফোনে বিয়ের সিদ্ধান্ত নিয়েছিল পরিবার। তবে ওই নারীর বাবা এসে অনশণ ভেঙে তাকে বাড়ি ফিরিয়ে নিয়ে গেছেন।

রবিবার (১৫ মে) বিকালে এ বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম নাসির।

তিনি জানান, উপজেলার কালমেঘা ইউনিয়নের জর্ডান প্রবাসী হাসানের বাড়িতে শনিবার দুপর থেকে অবস্থান নেন ওই নারী। তার বাড়ি পিরোজপুরের পারেরহাটা এলাকায়। রবিবার দুপুরে সোনিয়া নামের ওই নারীর বাবা আবদুস সামাদ জোমাদ্দার হাসানের বাড়িতে এসে অনশণ ভেঙে মেয়েকে বাড়ি ফিরিয়ে নিয়ে গেছেন।

অবস্থান নেয়া সোনিয়া জানান, জর্ডানে থাকাকালীন প্রবাসীদের ফেসবুক গ্রুপের মাধ্যমে হাসান নামের এক যুবকের সঙ্গে পরিচয় হয় তার। এক পর্যায়ের তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

সোনিয়ার অভিযোগ, প্রেমের সম্পর্কের একপর্যায়ে বিয়ের আশ্বাস দেওয়ায় হাসানকে বিভিন্ন সময় বিভিন্ন অংকের টাকা দেন তিনি। সবশেষে গত রমজান মাসে বিয়ের জন্য তিনি দেশে ফিরে আসলেও হাসান এখনও প্রবাসে রয়েছেন।

সোনিয়া জানান, বিয়ের জন্য চাপ দিলে হাসন সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেয়। তাই বাধ্য হয়ে তার বাড়িতে অবস্থান করেছিলাম।

সোনিয়ার বাবা আবদুস সামাদ জোমাদ্দার জানান, এভাবে তো বিয়ে হয় না। হাসান দেশে আসলে তার সাথে কথা বলে সামাজিক ভাবে মেয়েকে বিয়ে দেয়ার চেষ্টা করবো।

এ বিষয়ে হাসানের মা ফাতিমা বেগম বলেন, হাসানের কোনো প্রেমের সম্পর্কের কথা আমরা জানি না। ওর সাথে কথা বলে পারিবারিকভাবে বিষয়টি সমাধানের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। একপর্যায়ে মুঠোফোনে বিয়ের কথা হলেও ওই নারীর বাবা এসে তাকে বাড়ি ফিরিয়ে নিয়ে গেছে।

কালমেঘা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম নাসির বলেন, বিয়ে একটি সামাজিক চুক্তি। অনশণ করে এভাবে সামাজিকতা হয় না। ওই নারী বিষয়টি বুঝতে পেরে তার বাবার সাথে বাড়ি ফিরে গেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।