ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৩৪

ঘুরলো না ভাগ্যের চাকা, লাশের অপেক্ষায় মা

পাথরঘাটা প্রতিনিধি
সেপ্টেম্বর ১৮, ২০২২ ৪:১২ অপরাহ্ণ
পঠিত: 94 বার
Link Copied!

‘ছয় মাস আগে স্বামী মারা গেছে। এখন আবার পোলাডারেও লইয়া গেলা। আল্লাহ, এতো শোক ক্যামনে দেও তুমি। আমারে শান্তি দেয়ার লইগ্যা জমিজমা বেইচ্চা পোলাডা বিদেশ গেছে। এহন জমিও শেষ, পোলাও শেষ। এহন আমি কি নিয়া বাচমু। আমার পোলার কবরডা আমার চোখের সামনে দিতে চাই।’

এমন গগন বিদায়ী আর্তনাদ করছিল বৃদ্ধা জয়নব বিবি। তিনি বরগুনার পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের বাদুরতলা এলাকার বাসিন্দা। ছয়মাস আগে তার স্বামী আবুল হোসেন মুসুল্লি মারা যান।

অপরদিকে গত মাসের ২৯ তারিখ অভাবের সংসারে ভাগ্যের চাকা ঘুরাতে জমি বিক্রি করে সৌদি আরব যান জয়নব বিবির বড় ছেলে জাকির হোসেন মুসল্লী (৪৫)। সেখানে একটি হোটেলে চাকরিতে যোগদান করার তিন দিন পর মারা যান জাকির। সন্তানের এমন মৃত্যুতে তাই বার বার মূর্ছা যাচ্ছেন জয়নব বিবি।

সৌদি আরবে জাকিরের সহকর্মীদের বরাত দিয়ে স্বজনরা জানান, গত ৭ সেপ্টেম্বর হঠাৎ অসুস্থ হয়ে পড়ে জাকির। এরপর ১৪ সেপ্টেম্বর সৌদি সময় বেলা ১১ টার দিকে একটি হাসপাতালে তার মৃত্যু হয়। জাকিরের মৃত্যুর খবর পৌঁছলে শোকের ছায়া নেমে আসে গ্রাম জুড়ে।

পাথরঘাটাস্থ সৌদি প্রবাসী ইউনুস মুন্সী জানান, জাকির দালালের খপ্পরে পড়েছিল। ৩ লাখ ২০ হাজার টাকার ভিসায় সাড়ে ৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। তিনি তার‌ বাড়ির সমস্ত জমিজমা বিক্রি করে সৌদি এসেছেন। তাই তিনি অতিরিক্ত দুশ্চিন্তায় অসুস্থ হয়ে ব্রেন স্ট্রোক করেছেন বলে চিকিৎসকের বরাত দিয়ে জানান ইউনুস মুন্সী।

তিনি আরো জানান, গত ৭ সেপ্টেম্বর জাকিরকে জ্বর নিয়ে আল কাসিম সরকারি হসপিটালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ সেপ্টেম্বর সেখানে তার মৃত্যু হয়। বর্তমানে তার মরদেহ মর্গে রয়েছে।

নিহত জাকির হোসেনের স্ত্রী হনুফা বেগম বলেন, টানাটানির সংসারে একটু ভালো থাকার আশায় ধারদেনা ও ভিটেমাটি বিক্রি করে বিদেশ গেছে আমার স্বামী। এখন শাশুরীর ঘরে আছি, সেও অসুস্থ। আমার তিনটা ছেলে মেয়ে নিয়ে এখন কিভাবে বাচবো কিছুই বুঝতে পারছি না।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, জাকিরের মরদেহ দেশে ফিরিয়ে আনতে যে সকল কাগজপত্র প্রয়োজন তা প্রস্তুত করা হচ্ছে। তার মরদেহ ফিরিয়ে আনতে জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।