ঢাকাশনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:২০
আজকের সর্বশেষ সবখবর

ক্রেতাদের অভিযোগে মাংস ব্যবসায়ীদের লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি
মে ১৩, ২০২২ ১১:২৩ অপরাহ্ণ
পঠিত: 114 বার
Link Copied!

বরগুনা পৌর মাংস বাজারের ৭ মাংস ব্যবসায়ীকে ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (১৩ মে) সকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহম্মেদ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসনের একটি ভ্রাম্যমাণ আদালত টিম পৌর মাংস বাজারে গিয়ে পশু জবাইখানার মধ্যে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ দেখতে পায় এবং অপ্রাপ্ত বয়স্ক (বাছুর) পশু জবাইয়ের প্রমান পায়। এছাড়াও পৌরসভার দায়িত্বপ্রাপ্তদের উপস্থিতেই বিভিন্ন অপরাধসহ এই নোংরা পরিবেশের মধ্যে পশু জবাইয়ের ঘটনা ঘটছে বলেও ক্রেতারা এ সময় অভিযোগ করেন। তাই মাংস বাজারের ৭ জন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা করে মোট ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মাংস বিক্রেতা আলামিন বলেন, পৌর কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলার কারণে বর্জ্য অপসারণ হয়নি। তাদের অপরাধে আমাদের জোর করে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহম্মেদ বলেন, ভবিষ্যৎ অস্বাস্থ্যকর পরিবেশে পশু জবাই এবং মাংস বিক্রির বিষয় সতর্ক করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, বরগুনা সদর উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা বেনজির আহম্মেদ, সেনিটারি ইন্সপেক্টর খলিলুর রহমান এবং আইন শৃঙ্খলা বাহিনির সদস্য বৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।