ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:২৭
আজকের সর্বশেষ সবখবর

কোম্পানীগঞ্জে দুই প্রার্থীর পাল্টাপাল্টি মিছিল, ৭ পুলিশ আহত

নোয়াখালী প্রতিনিধি
ফেব্রুয়ারি ৩, ২০২২ ১১:৪৭ পূর্বাহ্ণ
পঠিত: 99 বার
Link Copied!

ভোটের দিন যতই এগিয়ে আসছে, ততই উত্তেজিত হয়ে উঠছে নোয়াখালীর কোম্পানীগঞ্জের নির্বাচনি পরিস্থিতি। বিশেষ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের তিন ভাগ্নের বিরুদ্ধে দাঁড়ানো মেয়র কাদের মির্জার তিন প্রার্থীর ইউনিয়নগুলোতে প্রায়শই ঘটছে বিচ্ছিন্ন ঘটনা।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে রামপুর ইউনিয়নের বামনিবাজারে এ ঘটনা ঘটেছে।

আহত পুলিশ সদস্যরা হলেন— কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাজ্জাদ রোমন, এসআই মো. আবদুল আউয়াল সুমন, মো. আবদুল মোমেন, কনস্টেবল মো. আলমগীর হোসেন, মো. তানভীর আহাম্মেদ, উথোয়াই চিং রোয়াজা ও বিধান দেবনাথ। তাদের কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা গেছে, বুধবার দুপুরে বসুরহাট একটি কুলখানি অনুষ্ঠানে আবদুল কাদের মির্জার হাতে শারীরিক লাঞ্ছিত হন রামপুর ইউপির সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা আনসার উল্যা। এ ঘটনার প্রতিবাদে রাতে বামনিবাজারে ঝাড়ু মিছিল করেন কাদের মির্জার প্রতিপক্ষ প্রার্থী ভাগ্নে সিরাজিস সালেকিন রিমনের সমর্থক ও স্থানীয়রা।

পরে কাদের মির্জার ছেলে মির্জা মাসরুর কাদের তাশিকের নেতৃত্বে তাদের প্রার্থী ইকবাল বাহার চৌধুরী সমর্থকরা পাল্টা মিছিল বের করে। মিছিলটি স্কুল গেটে এলে উভয়পক্ষ মুখোমুখি হলে উত্তেজনা দেখা দেয় এবং হাতাহাতি শুরু হয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে সাত পুলিশসহ অন্তত ১১ জন আহত হন।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, উভয়পক্ষের পাল্টাপাল্টি মিছিল কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করার চেষ্টা করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। এ সময় মিছিলকারীরা পুলিশের ওপর হামলা চালায়। পরে ঘটনাস্থলে ম্যাজিস্ট্রেট, র্যাব, ডিবি পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

তিনি আরও বলেন, পুলিশের কাজে বাধা দেওয়ার ঘটনায় ১৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ১০০-১৫০ জনকে আসামি করে পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

উল্লেখ, আগামী ৭ ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জের আট ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল থাকায় কোনো পক্ষকেই নৌকা প্রতীক দেওয়া হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।