ঢাকারবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:০৪
আজকের সর্বশেষ সবখবর

কালবৈশাখীর তাণ্ডবে লন্ডভন্ড বিদ্যালয়, পাঠদান বন্ধ

তালতলী প্রতিনিধি
মে ২৩, ২০২২ ৭:৫২ অপরাহ্ণ
পঠিত: 49 বার
Link Copied!

বরগুনার তালতলীতে কালবৈশাখী ঝড়ে সম্পূর্ণ লন্ডভন্ড হয়ে গেছে একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়। বন্ধ রয়েছে শিক্ষা কার্যক্রম।

সোমবার (২৩ মে) উপজেলার পশ্চিম লালুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় এমন চিত্র। দ্রুত এই সমস্যা সমাধানের দাবি করেছে শিক্ষার্থীরা।

স্থানীয়রা জানান, শনিবার (২১ মে) রাতে পশ্চিম লালুপাড়া এলাকায় কালবৈশাখী ঝড়ে ভেঙ্গে পড়ে বহু গাছপালা ও কাঁচা বাড়িঘর। একইসাথে পশ্চিম লালুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়টিও সম্পূর্ণ লন্ডভন্ড হয়ে যায়।

জানা গেছে, চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্কুলটি ভোট কেন্দ্র হিসেবে তালিকাভুক্ত রয়েছে। তবে বিকল্প ব্যবস্থা না থাকায় বিপাকে পড়তে হতে পারে ভোট গ্রহনে।

শিক্ষার্থীরা বলেন, বর্ষা মৌসুম হওয়ায় যে কোনো সময় বৃষ্টি আসতে পারে। এটা তাড়াতাড়ি ঠিক না করলে আমরা ক্লাস করতে পারব না।

অভিভাবক মো. হাসান বলেন, গ্রামের বেশিরভাগ মানুষ অস্বচ্ছল বলে অল্প সময়ের মধ্যে বিদ্যালয় মেরামতের টাকাও জোগাড় করা সম্ভব নয়। তাই যারা সমাজে স্বচ্ছল মানুষ রয়েছেন, তাদের পাশে দাঁড়ানো উচিত। এছাড়াও সরকারীভাবে সহযোগিতা করলে দ্রুত স্কুলটি নির্মাণ করা যাবে।

প্রধানশিক্ষক মতিউর রহমান জানান, রাতে কালবৈশাখী ঝড়ে স্কুলটি পুরোপুরি ভেঙ্গে যায়। সকালে এসে দেখি স্কুলটি স্থানে নেই। উড়িয়ে অন্য স্থনে নিয়ে গেছে ঝড়ে। স্কুলের চেয়ার-টেবিল, বেঞ্চ সব খোলা আকাশের নিচে পড়ে রয়েছে। স্কুলের গুরুত্বপূর্ণ কাগজপত্র নষ্ট হয়ে গেছে।

প্রধান শিক্ষক বলেন, বিদ্যালয়টিতে প্রায় ২৫০জন শিক্ষার্থী রয়েছে। বর্তমানে পাঠদান করার মতো কোন ব্যবস্থা নেই। বাধ্য হয়ে পাঠদান বন্ধ রাখতে হয়েছে। দুই একদিন পর থেকে খোলা আকশের নিচে বসে পাঠদান করাবো।

তিনি আরও বলেন, ঝড়ে বিদ্যালয় উড়ে যাওয়ার পরই আমরা বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা মেরামতের দ্রুত ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দিয়েছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম বলেন, কালবৈশাখী ঝড়ে স্কুলটি ভেঙ্গে গেছে। পরবর্তী ব্যবস্থার জন্য কার্যক্রম চলতেছে। যাতে শিক্ষার্থীদের পাঠদান বন্ধ না থাকে।

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম সাদিক তানভীর বলেন, দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদানে ফেরাতে ও ভোগান্তি কমাতে ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠানের কক্ষ মেরামতের ব্যবস্থা করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।