ঢাকামঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:০৭
আজকের সর্বশেষ সবখবর

এইচপির কোচ হচ্ছেন নির্বাচক রাজ্জাক

খেলাধুলা ডেস্ক
এপ্রিল ২৫, ২০২২ ৭:৫৮ অপরাহ্ণ
পঠিত: 91 বার
Link Copied!

নির্বাচক কমিটির সদস্য আব্দুর রাজ্জাক এবার নতুন ভূমিকায় আসছেন। তাকে দেখা যাবে কোচের ভূমিকায়। আর এই ভূমিকা তিনি পালন করবেন এইচপি দলের হয়ে। দেখা যাবে এই দলের স্পিন পরামর্শক হিসেবে। তবে তা দীর্ঘমেয়াদে নয়, খন্ডকালীন। ১৪ মে থেকে শুরু হবে রাজ্জাকের নতুন এই ভূমিকা। ক্রিকবাজকে তিনি এমনটিই জানিয়েছেন।

জাতীয় দলের সাবেক এই স্পিনার খেলা ছেড়ে দেয়ার পর মিনহাজুল আবেদীন নান্নুর নির্বাচক কমিটিতে হাবিবুল বাশার সুমনের সঙ্গে সদস্য হিসেবে দায়িত্ব পালন করা শুরু করেন। সেই দায়িত্বে তিনি এখনো আছেন। সঙ্গে যোগ হয়েছে স্পিন পরামর্শকের নতুন এই দায়িত্ব।

এইচপি প্রধান নাঈমুর রহমান দূর্জয় তরুণদের জন্য বিদেশি কোচ চেয়েছিলেন। কিন্তু তা না পাওয়াতেই তিনি রাজ্জাকের দারস্থ হন।

নাঈমুর রহমান দূর্জয় বলেন, ‘হাই পারফরম্যান্স ইউনিটের জন্য আমরা কোনো স্পিন কোচ পাইনি। তাই আমরা রাজ্জাককে দায়িত্ব নিতে বলি। রাজ্জাক সম্বন্ধে আমাদের সবারই ধারনা আছে। আশা করি তাকে পেয়ে তরুণরা অনেক কিছু শিখতে পারবে।’

নতুন দায়িত্ব পেয়ে আব্দুর রাজ্জাকও বেশথ পুলকিত। তরুণদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগাভাগি করে নিতে পারবেন।

তিনি বলেন, ‘আমার জন্য রোমাঞ্চকর একটা অভিজ্ঞতা হতে যাচ্ছে। আমি চাইব আমার খেলোয়াড়ি জীবনের অভিজ্ঞতা তরুণদের সঙ্গে শেয়ার করে নিতে। যাতে করে তারা উপকৃত হতে পারে। তারা যদি আমার দ্ধারা উপকৃত হতে পারে, সেটা হবে আমার জন্য তৃপ্তিদায়ক।’

রাজ্জাকা আর্ন্তজাতিক ক্রিকেটে টেস্ট খেলেছেন ১৩টি। উইকেট নিয়েছেন ২৮টি। ওয়ানডেতে ১৫৩টা ম্যাচ খেলে উইকেট সংখ্যা ২০৭টি। ৫ উইকেট নিয়েছিলেন ৪ বার। ৩৪টি টি-টোয়েন্টি খেলে উইকেট সংখ্যা ৪৪টি। সেরা বোলিং ১৬ রানে ৪ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে তার সাফল্য ঈর্ষণীয়। ১৩৭টি ম্যাচ খেলে উইকেট পেয়েছিলেন ৬৩৪টি। ইনিংসে সেরা বোলিং ছিল ৮৪ রানে ৯ উইকেট। ৫ উইকেট ইনিংসে নিয়েছিলেন ৪১ বার। আর ম্যচে ১০ উইকেট নেয়ার সংখ্যা ছিল ১১ বার। লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৮০ ম্যাচ খেলে ৪১২ উইকেট আছে ভাণ্ডারে। ৫ উইকেট ৯ বার ও ৪ উইকেটে ১১ বার ছিল। টিটোয়েন্টি ৯০ ম্যাচে উইকেট সংখ্যা ৯৯টি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।