ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:৫৭
আজকের সর্বশেষ সবখবর

ইসলামপুর গ্রামের জনগুরুত্বপূর্ণ বক্স কালভার্ট নির্মাণের দাবি

নিজস্ব প্রতিনিধি
এপ্রিল ২২, ২০২২ ১২:৪২ পূর্বাহ্ণ
পঠিত: 99 বার
Link Copied!

বরগুনা সদর উপজেলার ইউনিয়নের ইসলামপুর গ্রামের জনগুরুত্বপূর্ণ বক্স কালভার্ট নির্মাণের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ ছাত্রলীগ বরগুনা জেলা শাখার সহ সম্পাদক জাহিদুল ইসলাম জাদুমণি ও পাথরঘাটা পৌরসভা বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি রুমানা ইয়াসমিন।

বৃহস্পতিবার বেলা ১২টায় বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে বলেন, বঙ্গোপসাগর বিধৌত বিষখালী নদীর কোলঘেঁষে ঢলুয়া ইউনিয়নের ইসলামপুর গ্রামের মানুষ প্রতিনিয়তই নদীর উত্তাল ঢেউ আর সর্বনাশা ভাঙ্গনের সাথে যুদ্ধ করে বেঁচে আছে। এই উপজেলার সবচেয়ে অবহেলিত একটা ইউনিয়ন ঢলুয়া এবং তার থেকেও বেশি অবহেলিত ইসলামপুর গ্রামটি। এই গ্রামের একটি খালে বক্স কালভার্ট থাকলেও বহুল ব্যবহৃত এই গ্রামের দক্ষিণ অঞ্চলের সাধারণ জনগণের চলাচলের একমাত্র খালটিতে কোন ব্রিজ-কালভার্ট না থাকায় এখানকার স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী, জেলে, চাষী, শ্রমিক, মজুর এমনকি রিকশাওয়ালারা চলতে পারছে না। তাদের যাতায়াতের জন্য বিকল্প পথ হিসেবে প্রায় দুই কিলোমিটার দুর্গম পথ যাতায়াত করতে হয়। দীর্ঘদিন যাবত এভাবেই যাতায়াত করে আসছে এলাকার হাজার হাজার মানুষ।

তারা আরো জানান, ইসলামপুর গ্রামের জয়নাল আবেদীনের বাড়ি থেকে জোমাদ্দারদের বাড়ি ভায়া নদীর পাড় পর্যন্ত যেতে এই খালটিতে আগে মাটির বাঁধ দেয়া ছিল। বিগত তিন বছর আগে খণন করে করা হলেও নতুন বাঁধ নির্মাণ করা হয়নি। ইসলামপুর গ্রামের বসবাসরতদের উপজেলা শহরসহ বিভিন্ন হাট-বাজারে যেতে এই কাজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। যাতায়াতের কোনো ব্যবস্থা না থাকায় শিক্ষার্থীদের স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে বাধার সৃষ্টি হয়। বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের কাছে ধরনা দিয়েও কোনো সুরাহা মিলেনি। ইসলামপুর কালভার্ট নির্মাণ করার দাবিতে শেষমেষ সংবাদ সম্মেলন করতে আমরা বাধ্য হয়েছি। যাতে অদূর ভবিষ্যতের একটা বক্স কালভার্ট নির্মান করে এলাকার মানুষ সমুহ যাতায়াত বিঘ্নতা থেকে রক্ষা পেতে পারে।

এছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বরিশাল আঞ্চলিক সমন্বয়কারী দিপু হাফিজুর রহমানসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মীগণ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।