ঢাকারবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৪৫
আজকের সর্বশেষ সবখবর

ইমোর ভয়েস-টু-টেক্সট ফিচার

তথ্য-প্রযুক্তি ডেস্ক
মে ২৪, ২০২২ ৯:০৭ অপরাহ্ণ
পঠিত: 35 বার
Link Copied!

সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) দ্বারা পরিচালিত এর নতুন ফিচার ‘ভয়েস-টু-টেক্সট’ চালু করেছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন ইমো। যা ব্যবহারকারীদের ভয়েস মেসেজকে যথাযথ উপায়ে টেক্সট অর্থাৎ লিখিত বার্তায় রূপান্তর করতে সক্ষম।

নতুন এই ফিচারের আওতায় ইমো ব্যবহারকারীরা ভয়েস মেসেজের ডানদিকে একটি ‘ভয়েস-টু-টেক্সট’ আইকন দেখতে পাবেন। ব্যবহারকারীরা ভয়েস মেসেজ বারে গিয়েও প্রাপ্ত মেনু থেকে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে ভয়েস মেসেজটি স্বয়ংক্রিয়ভাবে টেক্সট মেসেজে পরিণত হবে। একাধিক ভয়েস মেসেজের ক্ষেত্রে প্রথম মেসেজটিকে টেক্সটে পরিণত করা হলে পরবর্তী মেসেজগুলো স্বয়ংক্রিয়ভাবেই টেক্সটে রূপান্তরিত হয়ে যাবে।

যেসব ব্যবহারকারী ভয়েস মেসেজ শুনতে পছন্দ করেন না, বা এমন পরিস্থিতিতে আছেন যেখানে তারা উচ্চশব্দে ভয়েস মেসেজ শুনতে পারছেন না তাদের জন্য এই ফিচারটি বিশেষভাবে কাজে লাগবে।

কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সংশ্লিষ্ট প্রযুক্তি এবং এর প্রয়োগের পন্থাসমূহ নিয়ে গভীরভাবে কাজ করার মাধ্যমে ভয়েস-টু-টেক্সট ফিচারটি তৈরি করেছে ইমো। যোগাযোগের ক্ষেত্রে নির্ভুলতার বিচারে এই ফিচারটি অন্যতম শীর্ষস্থানে অবস্থান করছে এবং ইমো এর কার্যকারিতাকে ক্রমশ আরো উন্নত করে চলেছে। বাংলাদেশই প্রথম বাজার যেখানে ইমো এই ফিচারটি চালু করেছে, এবং এর জন্য প্রযোজ্য প্রথম ভাষাও বাংলা। ইমো’র ধারাবাহিক বিনিয়োগের সঙ্গে সঙ্গে অদূর ভবিষ্যতে আরও বিভিন্ন ভাষা এবং দেশের জন্য এই ফিচারটির ব্যবহার চালু হবে। বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি উন্মুক্ত করা হয়েছে।

ইমো সম্পর্কে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক কোম্পানি পেজবাইটস ইনকর্পোরেশনের মালিকানাধীন ইমো একটি গ্লোবাল ইনস্ট্যান্ট কমিউনিকেশন প্ল্যাটফর্ম, যার লক্ষ্য সবচেয়ে সুবিধাজনক, ইন্টারেক্টিভ এবং মজাদার উপায়ে যোগাযোগ করার ব্যবস্থা তৈরি করে দেওয়া। সহজ অডিও এবং ভিডিও কমিউনিকেশন সার্ভিস প্রদানের মাধ্যমে ইমো বিশ্বব্যাপী ১৭০টিরও বেশি দেশে ৬২টি ভাষায় ২০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারীদের সংযুক্ত করেছে। দূরত্ব ও সীমানা ভেঙে সহজ যোগাযোগ ব্যবস্থা তৈরি করার মাধ্যমে বাংলাদেশের মানুষদের এগিয়ে নিয়ে যাচ্ছে ইমো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।