ঢাকাশনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৫৭
আজকের সর্বশেষ সবখবর

ইউটিউব ব্যবহারে নতুন সুবিধা

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ১১, ২০২২ ৬:৫১ অপরাহ্ণ
পঠিত: 59 বার
Link Copied!

নতুন একটি ইন্টারফেস চালু করেছে ইউটিউব। অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের জন্য এই ইন্টারফেসটি চালু করা হয়েছে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এটি ব্যবহারের সুযোগ পাবেন।

প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম এনগেজেট এক প্রতিবেদনে জানায়, নতুন ইন্টারফেসে দ্রুত লাইক বাটনে প্রবেশসহ আরও কিছু নিয়ন্ত্রণক্ষমতা পাবেন ব্যবহারকারীরা। ফলে ইউটিউব ব্যবহার আরও সহজ ও আনন্দদায়ক হয়ে উঠবে।

অতীতে অ্যান্ড্রয়েড বা আইওএসে ফুলস্ক্রিনে ভিডিও দেখার সময় লাইক-ডিসলাইক, শেয়ার এবং প্লে-লিস্টে অ্যাড করার বাটন দেখতে হলে স্ক্রিন ছোট করতে হতো। অর্থাৎ ফুলস্ক্রিন থেকে বের হয়ে আসার পর এগুলো পাওয়া যেত। এ কারণে ব্যবহারকারীদের অনেকে বিরক্ত হতেন। সেই বিরক্তি থেকে মুক্তি দিতেই নতুন ইন্টারফেস চালু করেছে ইউটিউব কর্তৃপক্ষ।

দ্য ভার্জের বরাত দিয়ে এনগেজেট বলছে, এখন থেকে ফুলস্ক্রিনে থাকলেও এসব বাটন পাওয়া যাবে। ব্যবহারকারীরা ফুলস্ক্রিনে ভিডিও দেখার সময় ভিডিওর ওপর চাপ দিলেই নিচের দিকে এসব বাটন দেখতে পাবেন। শুধু তাই নয়, ভিডিও চলার সময়েই যেকোনো বাটনের কাজ করা যাবে। এতে ভিডিও থামবে না।

কমেন্টের ক্ষেত্রেও ইউটিউবে এমন সুবিধা পাবেন ব্যবহারকারীরা। কমেন্ট পড়তে হলে আগের মতো ফুলস্ক্রিন কেটে পোট্রেইট মোডে যেতে হবে না। ভিডিওর ওপর চাপ দিয়ে কমেন্ট বাটনে ক্লিক করলে পাশেই কমেন্ট সেকশন আসবে। সেখান থেকে ভিডিও দেখার পাশাপাশি কমেন্ট দেখতে পারবেন ব্যবহারকারীরা।

এ বিষয়ে গুগলের মুখপাত্র অ্যালিসন টোহ বলেছেন, ইউটিউবের নতুন ইন্টারফেস পাওয়া শুরু করেছেন অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীরা। আপনি এখনও এই সুবিধা পেয়ে না থাকলে দ্রুতই তা পেতে যাচ্ছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।