ঢাকারবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৩৭
আজকের সর্বশেষ সবখবর

ইউক্রেনের বন্দরে নিহত হাদিসুর পাচ্ছেন ৫ কোটি টাকা

ডেস্ক রিপোর্ট
মে ২৫, ২০২২ ৬:২০ অপরাহ্ণ
পঠিত: 77 বার
Link Copied!

ইউক্রেনের বন্দরে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান ক্ষতিপূরণ হিসেবে পাঁচ লাখ ডলার (প্রায় পাঁচ কোটি টাকা) পাচ্ছেন। একই সঙ্গে হাদিসুরের ভাইকে বিএসস ‘তে চাকরি দেওয়া হয়েছে। আগামী ১ জুন তিনি চাকরিতে যোগদান করবেন।

বুধবার (২৫ জুন) ঢাকায় বিএসসি টাওয়ারে অনুষ্ঠিত বিএসসির পরিচালনা পর্ষদের ৩১২তম বৈঠকে এসব তথ্য জানানো হয়। বৈঠকে সভাপতিত্ব করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বিএসসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান খালিদ মাহমুদ চৌধুরী।

সভার সিদ্ধান্ত অনুযায়ি, ক্ষেপণাস্ত্রের আঘাতে ক্ষতিগ্রস্থ ‘এম ভি বাংলার সমৃদ্ধি’ জাহাজের অন্য সদস্যরা সাত মাসের বেতন পাবেন।

প্রসঙ্গত, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর গত ২ মার্চ ইউক্রেনের অলভিয়া বন্দরে ক্ষেপণাস্ত্রের আঘাতে সেখানে অবস্থানরত ‘এম ভি বাংলার সমৃদ্ধি’ জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান নিহত হন। ক্ষেপনাস্ত্রের আঘাতে ‘এম ভি বাংলার সমৃদ্ধি’ জাহাজটি ক্ষতিগ্রস্থ হয়।

বৈঠকে অন্যান্যের মধ্যে পরিচালনা পর্ষদের সদস্য নৌপরিবহন সচিব মো. মোস্তফা কামাল, স্বতন্ত্র পরিচালক প্রফেসর এম শাহজাহান মিয়া, স্বতন্ত্র পরিচালক ড. মো. আবদুর রহমান, বিএসসির ব্যবস্থাপনা পরিচালক কমডোর এস এম মনিরুজ্জান, অর্থ বিভাগের যুগ্ম পরিচালক নাসিমা পারভীন, ড. পীযূষ দত্ত ও মোহাম্ম ইউসুফ উপস্থিত ছিলেন।

বৈঠকে নিহত হাদিসুরের আত্মার মাগফিরাত কামনাসহ তাঁর শোকাহত পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।