ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:৫৬

আল-আকসায় ফজরের নামাজে হঠাৎ কেন এত মুসল্লি?

আন্তর্জাতিক ডেস্ক
ফেব্রুয়ারি ১৯, ২০২২ ৪:২৩ অপরাহ্ণ
পঠিত: 96 বার
Link Copied!

জেরুজালেমে অবস্থিত মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদে ফজরের নামাজ পড়েছেন হাজার হাজার ফিলিস্তিনি।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিভিন্ন প্রান্ত থেকে আসা ওই মুসল্লিরা সেখানে জুমার নামাজও পড়েন।

ফিলিস্তিনের তথ্য কেন্দ্র জানায়, ইসরায়েলি বাহিনী ও ইহুদি উপশহরবাসীদের ব্যাপক ষড়যন্ত্র ও বাধা সত্ত্বেও শুক্রবার ফজরের নামাজের সময় ফিলিস্তিনি মুসল্লিদের ব্যাপক উপস্থিতি ছিল।

ইসরায়েলি টিভি চ্যানেল কান জানিয়েছে, আল-আকসায় সংঘর্ষের আশঙ্কায় শুক্রবার বায়তুল মুকাদ্দাসের পুরোনো অংশ এবং বাবুল আমুদ ও শেখ জাররাহ এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বলা হয়, আল-আকসা মসজিদে শত্রুদের হামলা ও অবমাননা বেড়ে যাওয়ায় গত কয়েক মাস ধরেই ফিলিস্তিনিরা পবিত্র এই মসজিদ রক্ষায় নানা কর্মসূচি পালন করে আসছেন। এমনি একটি কর্মসূচি হচ্ছে ফজরে নামাজের জামাতে বিপুল সংখ্যক মুসল্লির উপস্থিতি নিশ্চিত করা এবং মসজিদে ইতিকাফের আয়োজন। এরই ধারাবাহিকতায় শুক্রবারের ফজরের নামাজে মুসল্লিদের সংখ্যা আরও বেড়ে যায়।

ইসরায়েলি বাহিনী মুসল্লিদের পথ আটকে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠছে। তবে বাধা সত্ত্বেও আল-আকসায় মুসল্লিদের উপস্থিতি বাড়ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।