ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:০১

আর কত ধর্ষন-যৌন নির্যাতনের শিকার হবে মেয়েরা?

নিজস্ব প্রতিনিধি
সেপ্টেম্বর ২৬, ২০২২ ৬:৪০ অপরাহ্ণ
পঠিত: 66 বার
Link Copied!

নোয়াখালীর স্কুলছাত্রী তাসনিয়া হোসেন অদিতার হত্যাকারী শিক্ষক আবদুল রহিম রনির ফাঁসির দাবীতে বরগুনায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বরগুনা প্রেসক্লাব চত্ত্বর এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন।

মানববন্ধন সমাবেশে ইসরাত জাহান, আসিফ আব্দুল্লাহ, সাওদা সামী, শাম্মী আক্তার, বেল্লাল হোসেন, আরিফুল ইসলাম অপু সহ শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ধর্ষকের একমাত্র শাস্তি মৃত্যুদন্ড চাই আমরা। শিক্ষকের নিকট যদি একজন শিক্ষার্থীর নিরাপত্তা না থাকে, শিক্ষক যদি তার ছাত্রীর উপর যৌন নির্যাতন করেন, শ্লীলতাহানি করেন, তাহলে নিশ্চিত সমাজটা পঁচে গেছে, দূর্গন্ধ ছড়াচ্ছে। এই পঁচা দূর্গন্ধের সমাজ আমরা চাইনা।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আরও বলেন, আর কত ধর্ষন-যৌন নির্যাতনের শিকার হবে মেয়েরা? সামাজিক ভাবে প্রতিরোধ গড়ে তোলার পাশাপাশি আইন ও বিচারের সঠিক প্রয়োগের দাবী জানান বক্তারা।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে নোয়াখালী পৌরসভার লক্ষ্মী নারয়ণপুর এলাকার জাহান মঞ্জিলের একটি কক্ষ থেকে অদিতাকে ধর্ষন চেষ্টা এবং হাত-পা ও গলাকেটে হত্যা করা হয়। পরে অভিযান চালিয়ে শিক্ষক আবদুল রহিম রনিসহ চারজনকে গ্রেফতার করে পুলিশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।