ঢাকাবৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, সকাল ৮:২৯
আজকের সর্বশেষ সবখবর

আমতলীতে ২৬শ’ স্পন্সর শিশু পেল কম্বল ও শিক্ষা উপকরন

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ১৭, ২০২৩ ৮:১১ অপরাহ্ণ
পঠিত: 11 বার
Link Copied!

আমতলীতে হতদরিদ্র ও শীতার্ত ২৬শ’ স্পন্সর শিশু পেল ২৬শ’ কম্বল ও ২৬শ’ স্কুল ব্যাগ, ২৬শ’ পেন্সিল বক্স, হাত ধোয়ার জন্য ৬হাজার ৬শ’ ২৫ সাবান ও ৫হাজার ২শ’ লেখার খাতা। এনএসএস ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ শিশুদের মাঝে এসকল উপকরন বিতরন করে। এনএসএস সূত্রে জানা গেছে, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগিতায় আমতলী উপজেলার ১টি পৌরসভা ও ৩টি ইউনিয়নের ২০টি গ্রামে কাজ করছে। এসকল গ্রামে ভিডিসি গঠনের মাধ্যমে কাজ পরিচালনা করে থাকে। এর মধ্যে রয়েছে শিশুদের উন্নয়নে শিশু বিকাশ কেন্দ্র গঠন, শিশুদের পুষ্ঠি চাহিদা পুরনে মায়েদের সচেতনতা বৃদ্দির জন্য প্রশিক্ষন পরিচালনা করা এবং পুষ্টি সমৃদ্ধ খাবার সরবরাহ করা, সঠিক ভাবে পুষ্টিকর খিচুরি রান্না করা শিক্ষানো, শিশু সুরক্ষায় চাইল্ড ফোরাম নামে সংগঠন তৈরী করা। এছাড়া ২৬শ’ নিবন্ধিত শিশুদের জীবন মান উন্নয়নে বিভিন্ন ধরনের কাজ করা। শিশুদের দুর্যোগ বিষয়ে সচেতনতা বাড়ানোর জন্য তার পরিবারের সাথে কাজ করা। দরিদ্র শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় শিশুদের চিকিৎসা ব্যয় বহন করা। বিভিন্ন সময়ে শিশুদের মধ্যে বিভিন্ন ধরনের উপহার সামগ্রী বিতরন করা। শিশুদের নেতৃত্ব বিকাশে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ পরিচালনা করা। শিশুদের সঠিক সময়ে টিকা প্রদান এবং মায়েদের স্বাস্থ্য সুরক্ষায় কমিউনিটি ক্লিনিকের সাথে এ্যাডভোকেসি করা এবং সংযোগ প্রদানে কাজ করা। বাল্য বিবাহ, শিশু শ্রম এবং শিশু নির্যাতন রোধে ধমীর্য় নেতৃবৃন্দ এবং আইনশৃঙ্খলা বাহিনীর নির্ধারিত কর্মকর্তার সাথে ৩ মাসে একবার সমন্বনয় সভা করা।ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আমতলী এপির স্পন্সর শীপ অফিসার গেøারী বারিকদার বলেন, ওয়ার্ল্ড ভিশন মূলত একটি আন্তর্জাতিক মানব কল্যানধর্মী খ্রীষ্টান সংস্থা। আমরা সমাজে শিশুদের সুন্দর ভাবে বেড়ে ওঠা দেখতে চাই। এজন্য তাদের মানসিক, শারীরিক ও পারিবারিক ভাবে সঠিক ভাবে বেড়ে ওঠার জন্য যা যা প্রয়োজন তার সব কিছু নিয়ে আমরা কাজ করি। সর্বশেষ আমরা শিশুদের মুখে সুন্দর হাসি দেখতে চাই।
ওয়ার্ল্ড ভিশন আমতলী এপির ম্যানেজার সুরভী বিশ্বাস বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ শিশুদের নিয়ে কাজ করে এবং বিশ্বের ১০০ টি’র ও বেশি দেশে কাজ করে আসছে। আমতলীতে এন এস এস এর সাথে পার্টনারশীপে কাজ করছে। আমরা সরকারের উন্নয়ন সহযোগী হিসাবে কাজ করি এবং স্থাযিত্বশীল উন্নয়ন লক্ষ্যমাত্রা যাতে যথাযথভাবে অর্জিত হয সেই লক্ষ্যে কাজ করছি। বিশেষ করে শিশুদের জীবনমানের উন্নয়নের লক্ষ্যে কাজ করছি। এনএসএস এর নর্বাহী পরিচালক শাহাবুদ্দিন পান্না বলেন, সুন্দর পৃথিবী গড়তে শিশুর মুখে হাসি ফুটানোর জন্য আমরা কাজ করছি।
আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা কম্বল ও শিক্ষা উপকরন বিতরনের উদ্বোধন করতে গিয়ে বলেন, এনএসএস ওয়ার্ল্ড ভিশন শিশুর সুরক্ষাসহ সমাজের উন্নয়ন মূলক কাজ করছে। এজন্য আমি তাদেরকে ধন্যবাদ জানাই। আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. মজিবুর রহমান বলেন, সমাজের দরিদ্র মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য ওয়ার্ল্ড ভিশন ও এনএসএস কাজ করছে। আমি তাদের এই মহতী কাজের জন্য ধন্যবাদ জানাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।