ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:১২
আজকের সর্বশেষ সবখবর

৭৪ হাজারে বিক্রি নিষিদ্ধ ২ শাপলাপাতা

নিজস্ব প্রতিনিধি
ফেব্রুয়ারি ৮, ২০২২ ৭:৫৩ অপরাহ্ণ
পঠিত: 44 বার
Link Copied!

বরগুনার আমতলীর মাছ বাজারে ১৬০ কেজি ওজনরে দুইটি শাপলাপাতা মাছ ৭৪ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

মঙ্গলবার (০৮ ফেব্রুয়ারি) সকালে বরগুনার তালতলী উপজলোর ফকরিহাট এলাকার জলেে আনছার আলী মাছটি আমতলী বাজারে বক্রিরি জন্য নয়িে আসনে।

জানা গেছে, সোমবার রাতে পায়রা নদীর সাগর মোহনায় মাছ ধরার জন্য জাল পাতনে ফকরিহাটরে ওই জেলে। মঙ্গলবার সকালে জাল তুলতে গয়িে দখেনে জালে বশিাল আকাররে (১২০ কজেি ওজনরে) একটি শাপলাপাতা মাছ। ওই মাছরে সঙ্গে ছোট আরো একটি (৪০ কজেি ওজনরে) মাছ ধরা পড়ে।

আনছার আলী মাছ দুটি নিয়ে সকালে আমতলী মাছ বাজাররে সুমন মৎস্য আড়তে বিক্রির জন্য নিয়ে আসনে। মাছ দুটি কিনে নেন খুচরা বিক্রেতা হারুন গাজী। সে বড় মাছটি ভাগ দয়িে ৫০০ টাকা কজেি দরে ৬০ হাজার টাকা এবং ছোট মাছটি সাড়ে ৩০০ টাকা কেজি দরে ১৪ হাজার টাকায় বিক্রি করনে।

সুমন মৎস্য আড়ৎতরে মালকি আব্দুল বারকে জানান, সচরাচার এত বড় সাইজরে শাপলাপাতা মাছ আমাদরে আড়ৎতে আসে না।

তিনি আরো জানান, এ মাছে এককভাবে ক্রতো না থাকায় খুচরা বক্রিতোরা কনিে তা ভাগ দয়িে বিক্রি করে থাকনে।

আমতলী উপজলো সনিয়ির মৎস্য র্কমর্কতা হালমিা সরদার জানান, শাপলাপাতা মাছ ধরা এবং বিক্রি করা দন্ডনীয় অপরাধ। এমাছ ধরা থেকে বিরত রাখতে জেলেদের নিয়ে সচতেনতামূলক সভা করা হচ্ছে।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।