ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১০:৩৬

আমতলীতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঘন্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ৪, ২০২২ ১২:৫২ পূর্বাহ্ণ
পঠিত: 324 বার
Link Copied!

বরগুনার আমতলীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত সোয়া ১২টার দিকে উপজেলার বাঁধঘাট (চৌরাস্তা) এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের ঘটনায় ফলের দোকানসহ প্রায় ১০ টি দোকান পুড়ে গেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। স্থানীয়দের সহযোগিতায় ও আমতলী ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সোয়া বারোটার দিকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। এ ঘটনা দেখতে পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে ফায়ার সার্ভিস আমতলী স্টেশনের কর্মীরা ও স্থানীয়রা প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এর আগেই প্রায় ৩০/৫০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত ফল ব্যবসায়ী জাকারিয়া ও জহির বলেন, আমাদের সব শেষ। ফায়ার সার্ভিস সঠিক সময়ে আসলে অন্তত কিছু মালামাল রক্ষা করতে পারতাম।

স্থানীয় শ্রমিক লীগ নেতা খোকন মৃধা জানান, পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয়া হলেও তারা বিষয়টি গুরুত্ব দেয়নি, সঠিক সময়ে পৌঁছায়নি। তাই আগুন নিয়ন্ত্রণে আসার আগেই সব পুড়ে ছাই হয়ে গেছে।

আমতলী ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ গোলাম মোস্তফা জানান, ঘটনাস্থলে প্রবেশের পথ সরু হওয়াতে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছাতে কিছুটা বিলম্ব হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে আগুনের সুত্রপাত ও ক্ষয়ক্ষতির সঠিক পরিমান জানা যায়নি বলে জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।