ঢাকাশনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:৫৩

অবশেষে ভুল বোঝাবুঝির অবসান

ডেস্ক রিপোর্ট
জানুয়ারি ৩১, ২০২২ ৯:৫৪ পূর্বাহ্ণ
পঠিত: 94 বার
Link Copied!

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নেতৃত্ব থেকে মেহেদী হাসান মিরাজকে সরিয়ে দেওয়া হয় ম্যাচ শুরুর ৩/৪ ঘণ্টা আগে। যদিও সিলেট সানরাইজার্সের বিপক্ষে ম্যাচটি খেলেছিলেন। গতকাল হঠাৎ করেই ‘ইউটার্ন’ দেন মিরাজ। দলের অনুশীলনে যোগ না দিয়ে পরিবার নিয়ে ঢাকায় চলে আসতে হোটেল ছেড়ে দেন। চট্টগ্রামের টিম ম্যানেজমেন্ট তার সঙ্গে আলাপ করে তাকে পেনিনসুলা হোটেলে রেখে দেয়। রাতে সংবাদ সম্মেলনের মাধ্যমে মিরাজ ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কর্ণধার স্পষ্ট করেই জানিয়েছেন, ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। তবে নতুন অধিনায়ক নাঈম ইসলামকে সরিয়ে মিরাজকে পুনরায় অধিনায়ক করার মতো সিদ্ধান্তও নেওয়া হয়নি। মিরাজের নেতৃত্ব নাটকের অবসান করে চট্টগ্রাম টিম ম্যানেজমেন্ট পুরো নজর দিতে চাইছেন আজকের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচে। মিরাজ অবশ্য জানিয়েছেন, ‘তাকে আগে জানালেই এ অবস্থার সৃষ্টি হতো না। ম্যাচ শুরুর আগে নেতৃত্ব কেড়ে নেওয়ায় কষ্ট পেয়েছি। শুধু আমি কেন, সব ক্রিকেটারই কষ্ট পেতেন।’

সিলেট সানরাইজার্সের বিপক্ষে ম্যাচের আগে হঠাৎ করেই মিরাজের নেতৃত্ব কেড়ে নেওয়া হয়। তার পরিবর্তে চট্টগ্রামের দায়িত্ব তুলে দেওয়া হয় অভিজ্ঞ নাঈম ইসলামের কাঁধে। নেতৃত্ব কেড়ে নেওয়ার বিষয়টি মেনে নিতে পারেননি মিরাজ। অধিনায়কত্ব হারিয়ে বিরক্ত মিরাজ বলেন, ‘এমন তো নয়, আমি বাজে খেলেছি বা দল খারাপ করেছে। আমিও পারফর্ম করেছি, দলও এই ম্যাচের আগে পয়েন্ট টেবিলের দুই নম্বরে ছিল। বলা নেই, কওয়া নেই, এভাবে আমাকে সরিয়ে দেওয়াটা আমি মেনে নিতে পারছি না।’ মিরাজের নেতৃত্ব কেড়ে নেওয়ার চমককে সঙ্গী করে একদিনের বিরতির পর আজ মাঠে গড়াচ্ছে চট্টগ্রাম পর্ব। দুপুর সাড়ে ১২টায় মিরাজের চট্টগ্রামের মুখোমুখি হবে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং সন্ধ্যা সাড়ে ৫টায় মুশফিকুর রহিমের খুলনার প্রতিপক্ষ সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

অধিনায়কত্ব কেড়ে নেওয়ায় গতকাল চট্টগ্রামে অনুশীলনে যোগ দেননি মেহেদী হাসান মিরাজ। বাকি ম্যাচগুলো না খেলার বিষয়ে তিনি বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও চট্টগ্রামের কর্মকর্তাদের জানিয়েছেন, ‘আমি সকল প্রটোকল বজায় রেখে ঢাকায় যাব। বিসিবি সিইও এবং টিমকে জানিয়েছি, আমার মা অসুস্থ থাকায় সন্ধ্যায় ঢাকায় ফিরতে চাই।’ মিরাজের ঢাকা ফেরা প্রসঙ্গে চট্টগ্রামের টিম ম্যানেজমেন্ট কোনো কথা বলতে চাইছেন না। তবে চট্টগ্রামের সিও জানিয়েছিলেন, মিরাজের উপর চাপ কমাতেই নাকি ইংল্যান্ড যাওয়ার আগে পল নিক্সন এমনটা জানিয়ে গেছেন, ‘পল নিক্সন অধিনায়ক হিসেবে নাঈম ইসলামের নাম সুপারিশ করে গেছেন।’ কিন্তু মিরাজের দাবি, নিক্সন ওরকম কিছুই বলেননি। ‘কোচ নাকি বলেছেন, আমি স্বার্থপর ক্রিকেট খেলি। আমাকে যেন অধিনায়কত্ব না দেওয়া হয়। কোচের সঙ্গে আমার আজ ৩০ মিনিটের মতো কথা হয়েছে। তিনি বলেছেন, আমি এ রকম কিছু বলিনি। ইয়াসিরের কথা মিথ্যা।’

চট্টগ্রাম ৫ ম্যাচে ৩ জয়ে সবার উপরে। আসরে একমাত্র অপরাজিত দল কুমিল্লা দুই ম্যাচেই জিতেছে। আজ নিজেদের তৃতীয় ম্যাচে কুমিল্লার প্রতিপক্ষ চট্টগ্রাম। খুলনা ও বরিশাল উভয়েই নিজেদের পঞ্চম ম্যাচ খেলবে। চার ম্যাচে দুটি করে জিতেছে দুই দল। ঢাকা পর্বে রান হয়েছে কম। চট্টগ্রামে রানের ফোয়ারা ছুটেছে। একই ম্যাচে দুটি সেঞ্চুরি হয়েছে। সিলেট-ঢাকা ম্যাচে প্রথমে সেঞ্চুরি করেন লেন্ডল সিমন্স। খেলেন ১১৬ রানের ইনিংস। দ্বিতীয় সেশনে ১১১ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন তামিম ইকবাল। হ্যাটট্রিক করেন চট্টগ্রামের মৃত্যুঞ্জয় চক্রবর্তী। সিলেটের ইনিংসের শেষ ৩ উইকেট নেন মৃত্যুঞ্জয় ১৭.৩, ১৭.৪ ও ১৭.৫ ওভারে। বিপিএলের চলতি আসরেই এটাই প্রথম হ্যাটট্রিক।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।