ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:১৩

অনির্দিষ্টকালের জন্য ঢাকা-বরগুনা রুটে বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৮, ২০২২ ১০:৫৪ অপরাহ্ণ
পঠিত: 73 বার
Link Copied!

ঢাকা-বরগুনা রুটে অনির্দিষ্টকালের জন্য সকল প্রকার বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বরগুনা জেলা পরিবহন মালিক সমিতি ও বাস শ্রমিকরা।

ঢাকা-বরগুনা রুটের বাস বাকেরগঞ্জ থেকে বরগুনা যাওয়া-আসার পথে বরিশালের বাস মালিক-শ্রমিকরা দীর্ঘ একমাস যাবত চলাচলে বাধা দেওয়াসহ বাস শ্রমিকদের মারধর করার অভিযোগ এনে এই ধর্মঘটের ডাক দিয়েছেন তারা।

বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল থে‌কে অনির্দিষ্টকালের জন্য ঢাকা-বরগুনা রুটের সকল প্রকার বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন শ্রমিক নেতারা। একইসাথে মানববন্ধন কর্মসূচী পালন করবেন বলেও জানান সংশ্লিষ্টরা।

খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘ এক যুগ ধরে বরগুনা-বাকেরগঞ্জ সড়ক দিয়ে চলাচল করে আসছে ঢাকা-বরগুনা রুটের যাত্রীবাহী কয়েকশ বাস।‌ এক সময় ঢাকা থেকে বরগুনার দূরত্ব ১৫ ঘণ্টার বেশি হলেও পদ্মা সেতু উদ্বোধনের পর সেই দূরত্ব কমে আসে মাত্র পাঁচ ঘণ্টায়।

তবে রুট পারমিট না থাকার অজুহাত দিয়ে সম্প্রতি বরগুনা-বাকেরগঞ্জ সড়কে ঢাকা-বরগুনা রুটের বাস চলাচল বন্ধ করে দেয় বরিশালের বাস মালিক-শ্রমিকরা।

এতে মির্জাগঞ্জ এবং আমতলী ফেরি পার হয়ে বরগুনা থেকে ঢাকা এবং ঢাকা থেকে বরগুনা যাওয়া-আসা করতে হচ্ছে যাত্রীবাহী বাসগুলোকে। ফলে সময় লাগছে ১০ ঘণ্টার বেশি। এতে করে দুর্ভোগ পোহানোর পাশাপাশি পদ্মা সেতুর সুফল থেকে বঞ্চিত হচ্ছেন এ রুটের যাত্রীরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।