ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:২২
আজকের সর্বশেষ সবখবর

অধিগ্রহণকৃত পতিত বসতভিটা ফেরৎ পাওয়ার দাবী

স্বপন দাস
মে ১২, ২০২২ ১২:০৮ পূর্বাহ্ণ
পঠিত: 35 বার
Link Copied!

বরগুনা পৌরসভার ২৭ নং মৌজার কালিবাড়ী এলাকায় গণপূর্ত বিভাগ কর্তৃক ১৯৬১-৬২ সনে অধিগ্রহণকৃত পতিত বসতভিটা ফেরৎ পাওয়ার দাবীতে বুধবার বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সন্মেলন করেন অধিগ্রহণকৃত পতিত জমি অবমুক্তি সংঘ।

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জমি অবমুক্তি সংঘের সাধারণ সম্পাদক,বাবুল দাস। আরও বক্তব্য রাখেন,জমি অবমুক্তি সংঘের সভাপতি মিলন দাস। এসময় অধিগ্রহণকৃত জমির রেকর্ডীয় মালিক ও তাদের ওয়ারিশরা উপস্হিত ছিলেন।

১৯৬১-৬২ বরগুনা মহকুমা প্রতিষ্ঠার জন্য সনাতন ধর্মাবলম্বীদের ২৫৬ একর জমি গণপূর্ত বিভাগ কর্তৃক অধিগ্রহণ করা হয়।

সংবাদ সন্মেলনে উল্লেখ করা হয়,২৫৬ একর জমি এল,এ,কেস নং-৪৮/৬১-৬২ এর মাধ্যমে অধিগ্রহণ করা হলেও অধিকাংশ মালিকরা তাদের জমির মূল্য পাননি। আজ পর্যন্ত ভূমি মন্রনালয়ের আদেশ গেজেট ভুক্ত হয়নি। বর্তমানে ২৫৬ একরের মধ্য জমির মাত্র ৭৫ একর জমিতে সরকারী স্হাপনা করা হয়েছে। ইতোমধ্যে ১৯৯৯ সনে একই আদেশে অধিগ্রহণকৃত ২০ একর জমি মালিকদের অনুকুলে অবমুক্ত দেয়া হয়।বর্তমানে একই আদেশে অধিগ্রহণকৃত জমির মালিকরা ৭ একর পৈত্রিক জমিতে বসবাসকারীরা তাদের বসতঃভিটা অবমুক্ত চান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।