ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:৪২

অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি হলেও অক্ষত রয়েছে কুরআন

নিজস্ব প্রতিনিধি
মার্চ ৫, ২০২২ ৯:০৭ অপরাহ্ণ
পঠিত: 100 বার
Link Copied!

বরগুনা পৌরশহরের ধানসিঁড়ি এলাকায় নিজামুল হকের বসতঘর ও মুরগির খামার সহ অগ্নিকাণ্ডে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে।

আগুন থেকে রক্ষা পেয়েছেন বৃদ্ধ দম্পতি ও দুই শিশু। বেঁচে গেলেও আগুনে দগ্ধ হয়েছেন পরিবারের সকলে।

শনিবার (৫ মার্চ) গভীর রাতে বরগুনার পৌরশহরের ধানসিঁড়ি এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শনিবার গভীর রাতে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তে মধ্য ঘরের চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। ঘরের সকল মালামাল পুড়ে যায় এতে প্রায় ১ কোটির টাকার মত ক্ষতি হয়। অল্পের জন্য রক্ষা পেয়েছেন বৃদ্ধ দম্পতি ও দুই শিশু।

প্রতিবেশী রেমান জানান, বাড়ির মালিক ও তার স্ত্রীর বরিশালে চিকিৎসার জন্য গিয়েছিলেন। বাচ্চাদের দেখাশোনার জন্য বৃদ্ধা দম্পতি রেখে গিয়েছিলেন।

রেমান বলেন, আগুন থেকে বেঁচে গেলেও ঘরে থাকা কেউই আগুনের সূত্রপাত বলতে পারছেন না। আগুনে ঘরের সকল মালামাল পুড়ে গেলেও ঘরে থাকা কুরআন শরীফ অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

বাড়ির মালিক নিজামুল হক বলেন, আমার সবকিছু পুড়ে গেছে। এতে প্রায় কোটির টাকার ক্ষতি হয়েছে। খবর পেয়েও ফায়ার সার্ভিস বিলম্ব করে এসেছে। সময় মতন আসলে এত ক্ষয় ক্ষতি হত না।

বরগুনা পৌরসভার প্যানেল মেয়র রাইসুল আলম রিপন বলেন, ফায়ার সার্ভিস অফিসে অনেক বার ফোন করতে হয়েছে। সময় মত ফায়ার সার্ভিস আসলে এত ক্ষয় ক্ষতি হত না।

বরগুনা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জাহাঙ্গীর আহম্মেদ বলেন, সংবাদ পেয়েই ফায়ার সার্ভিস চলে যায় এবং আগুন নিভাতে সক্ষম হয়। তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা বলা যাচ্ছে না।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, গভীর রাতে আগুনের খবর পেয়ে বরগুনা সদর থানার পুলিশ ঘটনাস্থলে যায়। স্থানীয় লোকজন ও ফায়ারসার্ভিসের সাথে সহযোগী করে আগুন নিয়ন্ত্রণে আনে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।